Home » দুশ্চিন্তায় পরীক্ষার্থীরা করোনা পরিস্থিতিতে পাবলিক পরীক্ষার বিকল্প খুঁজছে সরকার, ১১ সদস্যের কমিটি গঠন

দুশ্চিন্তায় পরীক্ষার্থীরা করোনা পরিস্থিতিতে পাবলিক পরীক্ষার বিকল্প খুঁজছে সরকার, ১১ সদস্যের কমিটি গঠন

কর্তৃক মেহেরপুর রিপোর্ট
222 ভিউজ

বাড়ছে করোনা সংক্রমণ, বাড়ছে মৃত্যুর হারও। চলছে লকডাউন। আগামী সপ্তাহ থেকে আরো কঠোর লকডাউনের চিন্তা সরকারের। এ কারণে ভীতিও বাড়ছে সাধারণ মানুষের। আর শিক্ষার্থীদের চিন্তা পড়াশোনা নিয়ে। বিশেষ করে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের মনে নানা ধরনের অনিশ্চিতয়তা ভর করছে। এই পরিস্থিতিতে পরীক্ষা কবে হবে বা আদৌ হবে কি না, এ নিয়ে নানা প্রশ্ন অভিভাবক ও শিক্ষার্থীদের।

শিক্ষা মন্ত্রণালয় বলে আসছে, পরীক্ষা আয়োজনের প্রস্তুতি রয়েছে তাদের। গত বছরের মতো অটো পাশ দেওয়ার কোনো পরিকল্পনা আপাতত নেই। যখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে, তখনই এসএসসির ক্ষেত্রে ৬০ কার্যদিবস ও এইচএসসির ক্ষেত্রে ৮৪ কার্যদিবস সরাসরি ক্লাসে পড়িয়ে পরীক্ষা নেওয়া হবে।

ইতিমধ্যে শিক্ষা বোর্ডগুলো পরীক্ষাকেন্দ্রের তালিকা প্রকাশ করেছে। প্রশ্নপত্র প্রণয়ন করে তা ছাপানোর জন্য ইতিমধ্যে বিজি প্রেসে পাঠিয়েছে। এছাড়া পরীক্ষা সংক্রান্ত সব প্রস্তুতি প্রায় শেষ করেছে শিক্ষা বোর্ড। তবে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় এসএসসি পরীক্ষার ফরম পূরণ চলমান থাকলেও তা স্থগিত করা হয়েছে। গত ৭ এপ্রিল শিক্ষা বোর্ড থেকে জারি করা এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বল হয়, কোভিড-১৯ বিস্তারের কারণে এসএসসি পরীক্ষা- ২০২১-এর বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বর্ধিত করে নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

0 মন্তব্য
0

আরও রিলেটেড পোস্ট

মতামত দিন