Home » বেড়ছে চালের দাম, সস্ত্বি এসেছে সবজি বাজারে

বেড়ছে চালের দাম, সস্ত্বি এসেছে সবজি বাজারে

কর্তৃক মেহেরপুর রিপোর্ট
89 ভিউজ

রাজধানীর বাজারগুলোতে আবারো বাড়তে শুরু করেছে চালের দাম। পাইকারি বাজারে প্রতি বস্তায় চালের দাম ৩০ থেকে ৫০ টাকা বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তবে খুচরা বাজারে এখনো এর প্রভাব পড়েনি বলেও জানান তারা।

এদিকে শীতকালীন সবজির সরবরাহ ভালো থাকায় কিছুটা দাম কমেছে। বেশিরভাগ সবজি কেনা যাচ্ছে গড়ে কেজিপ্রতি ৪০ টাকার মধ্যে। সবজির দাম কমায় খুশি ক্রেতারা।


গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে ডিম ও মুরগির দামও। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজি দরে। আর, গত সপ্তাহের তুলনায় দোকান ভেদে ডিমের ডজনপ্রতি দাম ৫ থেকে ১০ টাকা কমেছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

এর আগে গত সপ্তাহে শীতকালীন সবজির সরবরাহ ভালো থাকলেও বেশিরভাগ সবজিই বিক্রি হয়েছে ৫০ টাকায়। গত সপ্তাহে দেশি পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকায়।

এদিকে গত সপ্তাহে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছিল ১৫০ থেকে ১৬০ টাকায়। এছাড়াও ডিমের দাম কমেছিল ডজনে ১০ টাকা।

এর আগে সপ্তাহের ব্যবধানে সোনালি মুরগির দাম বেড়েছে কেজিতে প্রায় ১০ টাকা। গরু ও খাসির মাংসের দাম আকাশচুম্বী হাওয়ায় নিম্ন আয়ের মানুষের আমিষের অন্যতম ভরসা ফার্মের মুরগি। বাজারে ব্রয়লার ও সোনালি মুরগি বিক্রিও ভালো।

গত সপ্তাহে বোতলজাত সয়াবিন তেল বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকা লিটারে। সরকারিভাবে চিনির দাম বেঁধে দেয়া এখনো কাগজে কলমে রয়ে গিয়েছে। প্রতি কেজি চিনি বিক্রি হয়েছে ৯০ থেকে ১০০ টাকায়। তবে টমেটো, নতুন আলু কিনতে হচ্ছে কেজি প্রতি ২০ টাকায়।

এছাড়াও গত সপ্তাহে দেশি মুরগির কেজি ৫০০ টাকা বা আরো বেশি। শীতকাল হওয়ায় বাজারে চাহিদা বেড়েছে হাঁসের। প্রতিটি হাঁস বিক্রি হচ্ছে ৫৫০ টাকার বেশি দরে।

০ মন্তব্য
0

আরও রিলেটেড পোস্ট

মতামত দিন