Home » মাদক, কিশোর গ্যাং ও টিকটকের অপব্যবহার ভাবিয়ে তুলেছে সবাইকে’

মাদক, কিশোর গ্যাং ও টিকটকের অপব্যবহার ভাবিয়ে তুলেছে সবাইকে’

কর্তৃক মেহেরপুর রিপোর্ট
110 ভিউজ

মাদক,এলাকায় এলাকায় কিশোর গ্যাং ও টিকটকের অপব্যবহার ভাবিয়ে তুলেছে সবাইকে। এই অস্থিরতায় করণীয় সম্পর্কে গোলটেবিল বৈঠকের আয়োজন করে দৈনিক যুগান্তর। সেখানে পরিবার’সহ সবার সচেতনতার তাগিদ দেন বক্তারা। আইনের কঠোর প্রয়োগের ওপরও জোর দেন তারা।

মাদক, কিশোর গ্যাং ও টিকটক- সাম্প্রতিক সময়ে সমাজের এই তিন ব্যাধি নির্মূলে শুধু সরকার নয় সমাজ ও সকল নাগরিকেরও দায়িত্ব আছে। দৈনিক যুগান্তরের এক সভায় ভার্চুয়াল ও শারীরিকভাবে যুক্ত হন বিভিন্ন ক্ষেত্রের সংশ্লিষ্টরা। তারা বলেন, প্রশাসনিক কার্যক্রম বাড়ানোর সাথে সাথে আইনকে কার্যকরে মনোযোগী হতে হবে নীতি নির্ধারকদের।

মাদকের মামলার তদন্তে দুর্বলতা থেকে উল্লেখ্য করে বক্তারা বলেন, এই ব্যাধির নির্মূলে সামাজিক সংঘবদ্ধ চেষ্টা দরকার। অভিভাবকদের আরও সচেতন হতে হবে ও শিক্ষা ব্যবস্থায় সামাজিক যোগাযোগ ব্যবহারের ধরন শেখানো দরকার বলেও মনে করেন বক্তারা।

নৈতিক শিক্ষার গুরুত্ব বেশি তাই মাদকের বিরুদ্ধে পরিবার থেকেই আন্দোলন শুরু করতে হবে বলে জানান যমুনা গ্রুপের চেয়ারম্যান সালমা ইসলাম। এছাড়া প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার মানসিকতা তৈরি করতে হবে বলেও জানান তিনি। সামাজিক এই বিষফোড়ার সাথে কোন সমঝোতা নয় বলেও জানান তিনি।

0 মন্তব্য
0

আরও রিলেটেড পোস্ট

মতামত দিন