Home » শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা’

শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা’

কর্তৃক মেহেরপুর রিপোর্ট
94 ভিউজ

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকর রাখার সিদ্ধান্ত নিয়েছেন বেসরকারি পরিবহন মালিকরা। প্রধানমন্ত্রীর অনুরোধে আজ একটি বৈঠক করে এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে এ কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত কয়েকদিন ধরেই এ নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করে চলেছে। তেলের দাম বাড়ার পর বাসের ভাড়া বাড়ার ঘটনায় শিক্ষার্থীরা বেশ কয়েকবার আন্দোলন করেন। এরপর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির চাপায় নটরডেম কলেজের এক শিক্ষার্থী মারা যাওয়ার পরে আবার আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এতে শিক্ষার্থীদের হাফভাড়াসহ আরও বেশকিছু দাবি তোলা হয়।

দাবির প্রেক্ষিতে সরকার বিআরটিসি বাসে শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকর করে। আর বলা হয়, অচিরেই বেসরকারি বাসগুলোর ভাড়ার ক্ষেত্রে সিদ্ধান্ত জানানো হবে।

আরও পড়ুন : বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, রামপুরা ব্রিজে সহপাঠীদের বিক্ষোভ

এর আগে, শনিবার ঢাকার বনানীতে বিআরটিএ কার্যালয়ে টানা দুই ঘণ্টা এ নিয়ে বিআরটিএ ও মালিক সমিতির বৈঠক হয়। বৈঠক শেষে চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার সাংবাদিকদের বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা অনেকগুলো প্রস্তাব দিয়েছেন। দাবি অনুযায়ী ঢাকা শহরে শিক্ষার্থীদের সংখ্যা, সংজ্ঞা নির্ধারণ করে প্রতিবেদন দেবে শিক্ষা মন্ত্রণালয়।

০ মন্তব্য
0

আরও রিলেটেড পোস্ট

মতামত দিন