Home » সিটিং ও ওয়েবিল বাতিলের দাবিতে মিরপুরে বাস বন্ধ

সিটিং ও ওয়েবিল বাতিলের দাবিতে মিরপুরে বাস বন্ধ

কর্তৃক মেহেরপুর রিপোর্ট
56 ভিউজ

সিটিং সার্ভিস ও ওয়েবিল পদ্ধতি বাতিলের দাবিতে মিরপুরে বাস চালানো বন্ধ করে দিয়েছেন চালকেরা। তারা বলছেন, মালিক সমিতি ঘোষণা দিলেও পদ্ধতি বাতিল না হওয়ায় যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিতে হচ্ছে। ঘটছে অপ্রীতিকর ঘটনা।

এদিকে বাড়তি ভাড়া আদায় করায় আট দিনে ২ হাজার ৭৯টি গাড়ির বিরুদ্ধে মামলা এবং মোট ২১ লাখ ৪৪ হাজার ৪শো টাকা জরিমানা করেছে বিআরটিএ।

ডিজেলের দাম বাড়ায় পরিবহন খাতের নেতাদের সাথে আলোচনা করে নতুন বাস ভাড়া নির্ধারণ করে সরকার। একই সাথে সিটিং সার্ভিস, গেইট লক এবং ওয়ে বিল পদ্ধতি বাতিলের ঘোষণা দেয় বাস মালিক সমিতি।

তবে ঘোষণার পরেও সিটিং সার্ভিস ও ওয়েবিল পদ্ধতি বহাল রেখেছেন বাস মালিকরা। এর প্রতিবাদে মঙ্গলবার রাজধানীর মিরপুরে আল মক্কা, রবরব, প্রজাপতি, বসুমতিসহ বেশ কয়েকটি পরিবহনের বাস চালানো বন্ধ করে দেন চালকরা।

এদিকে অনেক বাসেই সরকার নির্ধারিত ভাড়ার চেয়েও বেশি নেয়া হচ্ছে। পাশাপাশি সিটিং সার্ভিস এবং ওয়ে বিলের নামেও চলছে বাড়তি ভাড়া আদায়।

মালিক সমিতি বলছে, বেশি ভাড়া নেয়া বন্ধে রাজধানীর ১২৮টি বাস কোম্পানির সঙ্গে সভা করবেন তারা। আর সিটিং সার্ভিস ও ওয়েবিল ব্যবস্থা বন্ধ করা না হলে সংশ্লিষ্ট পরিবহনের বিরুদ্ধে নেয়া হবে।

বাসে বাড়তি ভাড়া নেয়া বন্ধে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করছে বিআরটিএ। বেশি ভাড়া আদায়ের দায়ে জরিমানা ও মামলা করা হচ্ছে।

বাস ভাড়ার নৈরাজ্য ঠেকাতে রাজধানীতে প্রতিদিন ৮ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। যতদিন অভিযোগ পাওয়া যাবে, ততদিন ভ্রাম্যমাণ আদালত চলবে, জানিয়েছে কতৃপক্ষ।

0 মন্তব্য
0

আরও রিলেটেড পোস্ট

মতামত দিন